ভারতে হিজাব বিতর্ক: কর্ণাটকে প্রতিবাদী মুসলিম ছাত্রীর পরিবারের উপরে ‘হামলা’

0
119

-কলেজে হিজাব নিষিদ্ধ করার বিরোধিতা করে আদালতে গিয়েছেন। কর্নাটকে হাই কোর্টে আবেদনকারী সেই ছাত্রী হাজরা শিফা এ বার তার পরিবারের উপর হামলার অভিযোগ আনলেন।

মঙ্গলবার গভীর রাতে ওই ছাত্রী জানান, হিজাব পরা নিয়ে তার অবস্থানের কারণেই একদল দুষ্কৃতী তার ভাইকে ব্যাপক মারধর করেছে। তাকে হাসপাতালে ভর্তি করাতে হয়েছে। এ ছাড়া, তাদের সম্পত্তিও নষ্ট করা হয়েছে।

সঙ্ঘ পরিবারের সঙ্গে জুড়ে থাকা ওই দুষ্কৃতীদের দিকে আঙুল তুলে ব্যবস্থা নেওয়ার দাবি তুলেছেন ওই ছাত্রী। প্রশ্ন তুলেছেন, এর পর হামলার শিকার কে হবেন?

জানা গেছে, কর্ণাটকের উদুপি জেলার মালপের বিসমিল্লা হোটেলে মঙ্গলবার স্থানীয় সময় রাত ৯টা নাগাদ ওই ছাত্রীর ভাই সাইফকে মারধর করা হয়েছে। এই ঘটনায় তিন জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। মালপে থানার এক কর্মকর্তা এক বেসরকারি সংবাদমাধ্যমকে জানান, হামলাকারীরা ২০-৩০ জন ছিল। তাদের অনেকেই সাইফের পরিচিত।

এ দিকে হিজাব বিতর্ক নিয়ে বুধবার শুনানিতে কর্নাটক হাই কোর্টে রাজ্য সরকার জানিয়েছে, ভারতে হিজাব পরায় কোনও বাধা না থাকলেও কোনও কোনও প্রতিষ্ঠানে বিধিনিষেধ রয়ে গিয়েছে। কর্নাটকের অ্যাডভোকেট জেনারেল বলেছেন, কেউ চাইলে হিজাব পরতেই পারেন, তবে প্রাতিষ্ঠানিক নিয়মের কথা মাথায় রেখে চলতে হবে। হাই কোর্ট জানিয়েছে, হিজাব বিতর্ক নিয়ে শুনানি এই সপ্তাহেই শেষ করা হবে। সূত্র: এনডিটিভি।

BÌNH LUẬN

Please enter your comment!
Please enter your name here