ফেসবুকে ইঞ্জিনিয়ার হিসেবে যোগ দিলেন বাংলাদেশী মেয়ে জারিন ফাইরোজ মুন।

0
223

ফেসবুকের নিরাপত্তা বিভাগে ইন্টার্ন হিসেবে যোগ দিয়েছেন বাংলাদেশের মেয়ে জারিন ফাইরোজ মুন। তিনি তিন মাসের ইন্টার্নশিপ করবেন ফেসবুকের সিকিউ;রিটি ইঞ্জিনিয়ারিং বিভাগে। মুন যুক্তরাষ্ট্রে পিএইচডি করতে গিয়েছিলেন। নিউইয়র্ক সিটির লং আইল্যান্ডের স্টোনি ব্রুক ইউনি;ভার্সিটিতে পিএইচডি করছেন তিনি। বর্তমানে বাসায় থেকেই তিনি ইন্টার্নশিপ করবেন। ক’রোনা পরিস্থিতি স্বাভাবিক হলে তিনি ফেসবুকের নিউইয়র্ক অফিসে গিয়ে কাজ করতে পারেন।।

জানা যায়, মুন ২০০৮ সালে শেরপুরের দিশা প্রিপারেটরি অ্যান্ড হাই স্কুল থেকে SSC পাস করে, HSC পাস করেন ২০১০ সালে, শেরপুর সরকারি কলেজ থেকে। খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে পড়া;শোনা করেন তিনি।

পরে একই বিভাগে তিনি শিক্ষক হিসেবে তিনি যোগদান করেন। জারিন ফাইরোজ মুনের ফেসবুক আইডিতে গিয়ে দেখা যায় ইন্ট্রোতে লেখা আছে,সিকিউরিটি ইঞ্জিনিয়ার ইন্টার্ন অ্যাট ফেসবুক।

জারিন ফাইরোজ মুনের বড় ভাই ফাহাদ বিন সাঈদ পিয়াস বলেন, “গত মার্চ ৩ ধাপে ফেসবুক মুনের ইন্টার;ভিউ নেয়। তারপরই ওকে চূড়ান্ত করে। সম্ভবত মে মাসের ২৫ বা ২৬ তাকে সে ইন্টার্ন হিসেবে কাজ শুরু করেছে।”তথ্যসূত্রঃ The Daily Campus (প্রকাশ: ০৫ জুন ২০২১)

BÌNH LUẬN

Please enter your comment!
Please enter your name here