ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্কে মারা গেল সিংহ সোহেল

0
181

চকরিয়া উপজেলার ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে বার্ধক্যজনিত কারণে দীর্ঘদিন চিকিৎসা নেয়ার পর সিংহ সোহেল অবশেষে মারা গেছে। বুধবার বিকেলে সিংহটি মারা যায় বলে সাফারি পার্কের তত্ত্বাবধায়ক মো: মাজহারুল ইসলাম নিশ্চিত করেছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের রেঞ্জার মো: মাজহারুল ইসলাম দৈনিক নয়া দিগন্তকে জানান, গত কয়েক বছর ধরে বার্ধক্যজনিত কারণে সিংহটি শারীরিকভাবে দুর্বল হয়ে পড়ে। গত তিন মাস ধরে তাকে সিংহের বেষ্টনীতে রেখে চিকিৎসা দিয়ে আসছিলেন। চিকিৎসাধীন অবস্থায় সিংহটি মারা যায়।

চকরিয়া উপজেলার প্রাণীসম্পদ কার্মকর্তা ভেটেরিনারি সার্জন ডা: সুপন নন্দি মৃত সিংহের ময়নাতদন্ত সম্পন্ন করেন। তিনি জানান, প্রতিটি সিংহ স্বাভাবিকভাবে ১৫ থেকে ১৮ বছর পর্যন্ত বয়স পেয়ে থাকেন। মরে যাওয়া সিংহটির বয়স প্রায় ২২ বছর হয়েছে।

বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের বেষ্টনীগুলোতে ২টি করে বিপরীত লিঙ্গের সিংহ রয়েছে। তার মধ্যে পুরুষ সিংহ ২টি ও স্ত্রী সিংহ ২টি। এদের মধ্যে পুরুষ সিংহ দুটি হলো সম্রাট (৮) ও রাসেল (১৩) এবং স্ত্রী সিংহরা হলো টুম্পা (১১) ও নদী (১৩) বলে জানা যায়।

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের কর্মকর্তা-কর্মচারীরা বিশেষ করে যারা প্রতিদিন সাফারি পার্কে প্রাণীদের বেষ্টনীতে খাদ্য প্রদান করতেন তারা এ সিংহের মৃত্যুতে শোকাছন্ন হয়ে পড়েছেন।

BÌNH LUẬN

Please enter your comment!
Please enter your name here